الصلوۃ والسلام علیک یا رسول اللہ (صلی اللہ علیہ وسلما) اللہ رب محمد صلی علیہ وسلما و علی زویہ والہ ابدالدھور وکرما আসসলাতু ওয়াসসলামু আলাইকা ইয়া রাসুলাল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম).
Gulam-E-Mustafa Hoon Din Ka Paigam Laya Hoon, Pilaan-E-Ke Liye Ahmad Raza Ka Jaam Laya Hoon.

রোযার নিয়ত নিয়ে ওয়াহাবীদের কটাক্ষ ও তার দাঁত ভাঙা জবাব:

এখানে কিল্কিক করে পড়ুন

সারা পৃথিবীর সুন্নী হানাফীদের মতে নিয়ত বলতে হৃদয়ের সংকল্প বা ইচ্ছাকেই বুঝায় ৷ সেটাই মুখে প্রকাশ করা মুস্তাহাব ও মুস্তাহাসান ৷ যেন মুখ ও বুকের কথা ও কর্মে মিল থাকে ৷ রোযার ক্ষেত্রেও সেটাই প্রযোজ্য ৷ রোযার নিয়ত এই ভাবে মুখে বলা হয় - "নাওয়াইতুআন আসুমা গাদাম মিন শাহরে রমযানা হাযা" ৷ যার বাংলা অর্থ - " আমি নিয়ত করেছি যে রোযা রাখবো আগামীকাল এই রমযান মাসের" ৷ যেহেতু সাহারীর সময় থেকে সামনের মাগরিবের পূর্ব পর্যন্ত আরবী তারিখ অনুযায়ী আজই হচ্ছে সেহেতু রোযার নিয়তে আগামীকাল শব্দটি থাকবে কেন ?  আগামীকাল হবে আসন্ন  মাগরিব বাদ ৷ এই আপত্তির ঝড় তুলে সোশাল মিড়িয়ায় তোলপাড় শুরু করে দিয়েছে ওয়াহাবী, সালাফী ও লামাযহাবী কাট মোল্লার দলেরা ৷  এমনকি এই নিয়তকে তারা হাস্যকরও বলেছে ৷ তাদের ধারনা যে সুন্নী হানাফী আলেমদের নিকট এর কোনো উত্তর নাই ৷ তামাম পৃথিবীর ওয়াহাবী, সালাফী ও লামাযহাবী জাহিল মোল্লারা কান খুলে শোন, গাদান বা কাল শব্দটা শুধু সাহারী থেকে মাগরিব পর্যন্ত সিমাবদ্ধ নয় ৷ বরং সাহারীর পর থেকে ক্বিয়ামতের দিন পর্যন্ত গাদান বা কাল এ শামিল আছে ৷ 
প্রমান: -  ক্বোরআন শরীফ সুরা - আল হাশর, শেষ রুকু, আয়াত নং - 18 এর মধ্যে ক্বেয়ামতের দিন কে গাদান বা কাল বলা হয়েছে ৷ মাদ্রাসার ছাত্রদেরকে বলা হয় - "আজকে তালাবা কালকে ওলামা " ৷ একথা সকলেই জানে যে আজকের তরুন কালকের ভবিষ্যত ৷ এর অর্থ এটা নয় যে শুধু আগামী কালকের জন্য এরা ৷ পরশু দিনের জন্য নয় ৷ বুঝা গেল এখানে গাদান বা কাল বলতে ভবিষ্যত বা পরবর্তী কালকে বুঝানো হচ্ছে ৷ আর তারই একটা অংশ হচ্ছে সাহারী থেকে মগরিবের পূর্ব পর্যন্ত ৷ অথাৎ রোযার নিয়তে কূল বা সমস্ত বলে জুয বা অংশ বুঝানো হয়েছে একে আরবী ভাষায় বলা হয় তাসমিইয়াতুল জুয বে ইসমিল কূল ৷ যেটা জাহিল ওয়াহাবীদের মাথায় ঢুকেনি ৷ অতএব রোযার নিয়তে গাদান বা কাল শব্দটি থাকাতে কোন রকম অসুবিধা নাই ৷ এ ব্যাপারে গোটা দুনিয়ার সমস্ত ওয়াহাবী, সালাফী, লামাযহাবীদের কে আমার প্রকাশ্য চ্যালেঞ্জ রইলো ৷ 
ইতি:- মুনাজিরে আহলে সুন্নাত আলহাজ মুফতী মোঃ আলিমুদ্দিন রেজবী সুন্নী হানাফী, (জঙ্গীপুর, মুর্শিদাবাদ, পঃ বঃ, ভারত ৷) মোঃ +919434164314

Comments

Sign In or Register to comment.